ফ্রিতে টাকা ইনকাম করার অ্যাপ-free taka income app bd

ফ্রিতে টাকা ইনকাম করার অ্যাপের সন্ধান করছেন? বর্তমান সময়ে আমরা প্রত্যকেই চাই ঘরে বসে ফ্রিতে ইনকাম করার সহজ উপায়। তবে, ভালো কোন ইনকামের সোর্স না পাওয়ার কারণে ইনকাম করা সম্ভব হয়ে ওঠে না। 

ফ্রিতে টাকা ইনকাম করার অ্যাপ-

টাকা আয় করার জন্য প্রয়োজন পরিশ্রম ও ধৈর্য। তবে বর্তমানে এমন কিছু মোবাইল অ্যাপস রয়েছে যেগুলো দিয়ে রিয়েল টাকা ইনকাম করা যায়। আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে এমন কিছু ফ্রিতে টাকা ইনকামের অ্যাপস শেয়ার করব যেগুলো দিয়ে আপনার টাকা ইনকাম করতে পারবেন।

 

অনলাইন ইনকাম অ্যাপ- ফ্রি টাকা ইনকাম apps 2024 

অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য বিভিন্ন উপায় রয়েছে। তবে, আপনি অনলাইন থেকে আয় করার জন্য কোন মাধ্যেম বেঁছে নিবেন এটা আপনার নিতান্ত ব্যক্তিগত ব্যাপার। বাংলাদেশ সহ বিশ্বে অনেক দেশে মোবাইল অ্যাপ দিয়ে টাকা ইনকামের উপায় খুঁজে থাকে তবে সঠিক অ্যাপ খুঁজে পায় না। তাই আজকে আমি আপনাদের সাথে এমন কিছু Real Money Income Apps শেয়ার করব। যে অ্যাপগুলো দিয়ে আপনারা টাকা ইনকাম করতে সক্ষম হবেন। 

ফ্রিতে টাকা ইনকাম করার অ্যাপ - Free Taka Income App

বিশ্বে ফ্রিতে টাকা ইনকাম করার জন্য অনেক অ্যাপস রয়েছে। কিন্তু সঠিক অ্যাপ খুঁজে না পাওয়ার কারণে টাকা ইনকামের স্বপ্ন স্বপ্নই থেকে যায়। তাই আপনার এই স্বপ্নকে বাস্তবে রুপ দেওয়ার জন্য বেশ কিছু জনপ্রিয় রিয়েল অ্যাপস আপনাদের সাথে শেয়ার করব।যেগুলো জানার পর আপনি ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন।

টিকটক (TikTok) ফ্রিতে টাকা ইনকাম  

টিকটক হচ্ছে বর্তমান সময়ে বহুল জনপ্রিয় শর্টস ভিডিও প্ল্যাটফর্ম। যারা এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করছেন অথচ টিকটক অ্যাপ ব্যবহার করেছে না এমন লোক খুঁজে  পাওয়া দুষ্কর। আমরা সকলেই জানি  টিকটক শুধুমাত্র বিনোদনের ক্ষেত্রে ব্যবহার করা হয় কিন্তু আপনি জানেন কি টিকটক অ্যাপ থেকেও আপনি চাইলে ইনকাম করতে পারেন। টিকটক সাম্প্রতিক সময়ে ভিডিও মনিটাইজেশনের নতুন অপশান চালু করেছে। এর মাধ্যেমে টিকটক ব্যবহারকারী টাকা ইনকামের সুযোগ পাবেন। তবে টিকটকের মনিটাইজেশন অপশান চালু করার জন্য আপনার ১০,০০০ ফলোয়ার প্রয়োজন হবে। তাই আপনার যদি টিকটক থেকে ইনকাম করার ইচ্ছা থাকে তবে আজ থেকেই সুন্দর কোয়ালিটিফুল ভিডিও তৈরি করা শুরু করে দিতে পারেন। 

ফ্যানফেয়ার (FanFare) ফ্রিতে টাকা ইনকাম  

ফ্রিতে টাকা ইনকামের যতগুলো মোবাইল অ্যাপ রয়েছে তার মধ্যে ফ্যানফেয়ার অন্যতম। যদি আপনার মোবাইল ফোন দিয়ে ইনকাম করার ইচ্ছা থাকে তবে আপনি নিঃসন্দেহে ফ্যান ফেয়ার অ্যাপটি ব্যবহার করতে পারেন। FanFare অ্যাপ থেকে টাকা আয় করার জন্য প্রথমে ফোনের গুগল প্লেস্টোর অ্যাপ থেকে FanFare অ্যাপটি ইন্সটল করে নিন। 

তারপর আপনার জিমেইল একাউন্ট বা ফেসবুক অ্যাকাউন্ট দিয়ে আপনার নিজের অ্যাকাউন্ট নিবন্ধন করুন। সাইন আপ করার পর, নিচে থেকে ক্যামেরা আইকনে ক্লিক করে আপনার ফোনের ক্যামেরা চালু করুন এবার হাতের কাছে থাকা যেকোন একটি ব্র্যান্ড বা কম্পানির প্রডাক্টের ভিডিও করে আপলোড করে দিন।   

উদাহরণস্বরূপ আপনার হাতের কাছে থাকা, সাবান, মোবাইল, পিসি, চেয়ার,টুলস,  ইত্যাদি। যেকোন পণ্যের একটি সুন্দর ভিডিও ধারণ করুন। ভিডিওতে অবশ্যই কম্পানির নাম সহ সম্পূর্ণ প্রডাক্টের ভিডিও থাকতে হবে। আপনার ভিডিও তৈরি হয়ে গেলে Fanfare App কিছু সময় ভিডিওগুলো রিভিও নিবে এরপর যখন ভিডিও অ্যাপ্রুভ হবে তখন ভিডিওতে কিছু পয়েন্ট যুক্ত করা হবে। এখন আপনি চাইলে এই পয়েন্টগুলো দিয়ে fanfare App থেকে আপনার নিত্যপ্রয়োজনীয় সকল জিনিসপত্র কিনতে পারবেন।

মনে রাখবেন, Fanfare App থেকে সরাসরি ইনকাম পকেটে আসবে না। আপনি যে পয়েন্টগুলো পাবেন সেগুলো দিয়ে ফ্যানফেয়ার থেকে বিভিন্ন ধরনের পন্য কিনতে পারবেন। FanFare একটি বিশ্বস্ত কেনাকাটার মোবাইল অ্যাপ।

ফেসবুক (Facebook) ফ্রিতে টাকা ইনকাম 

সারা বিশ্বের সবচেয়ে বহুল জনপ্রিয় সোশ্যাল মিডিয়া হলো ফেসবুক। ফেসবুক এমন একটি সোশ্যাল মিডিয়া যারা মাধ্যেমে সকলে বয়সী লোকেরা এখানে বিনোদনের জন্য আসে। আপনি কি জানেন? বর্তমানে ফেসবুক অ্যাপ থেকেও টাকা ইনকাম করা সম্ভব হচ্ছে। যদি আপনার হাতে শুধুমাত্র একটি স্মার্টফোন থাকে তবে আপনিও ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুক থেকে বেশ কয়েকভাবেই ইনকাম করা যায়। যেমন- ফেসবুক পেজ থেকে, ফেসবুক গ্রুপ থেকে, ফেসবুক ভিডিও ইনস্ট্রিম এডের মাধ্যেমে, ফেসবুক রিলস ভিডিওর মাধ্যেমে, অ্যাফিলিয়েট মার্কেটিং করে,নিজের বিজনেস বা সার্ভিস বিক্রি করে। শুধুমাত্র ফেসবুকের মোবাইল অ্যাপস দিয়ে ইনকাম করা সম্ভব। তাই আপনারা যারা ভিডিও বানিয়ে টাকা ইনকাম করার ইচ্ছা পোষণ করেন তারা ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারেন।

টেলিগ্রাম  (Telegram) ফ্রিতে টাকা ইনকাম 

ফ্রিতে মোবাইল টাকা ইনকামের কথা চিন্তা করলে টেলিগ্রাম অ্যাপটি অন্যতম একটি ভালো অ্যাপ। এই অ্যাপটি দিয়ে বিভিন্ন উপায়ে ইনকাম করা যায়। টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করতে হলে প্রথমে আপনি গুগল প্লেস্টোর থেকে টেলিগ্রাম অ্যাপটি ডাউনলোড করুন এরপর আপনার মোবাইল নাম্বার ও ইমেইল এড্রেস দিয়ে আপনার একটি একাউন্ট রেজিস্ট্রেশন করে নিন। এরপর আপনার পছন্দমত একটি নাম দিয়ে টেলিগ্রাম চ্যানেল খুলে নিন। এখন এই টেলিগ্রাম চ্যানেল থেকে ইনকাম করার জন্য আপনার যদি ৫০০-১০০০ মানুষের একটি একটিভ চ্যানেল থাকে তাহলে আপনি অনায়াসে Telegram থেকে ফ্রি টাকা ইনকাম করতে পারবেন। আপনার এই এক্টিভ চ্যানেলের মাধ্যেমে লিড জেনারেশন, ডিজিটাল মার্কেটিং,বিভিন্ন বট ইনকাম, এছাড়াও ইউটিউব ও ফেসবুকের সাবস্ক্রাইব, লাইক, শেয়ার, ফেসবুক ফলো, শেয়ার, কমেন্ট ইত্যাদি কাজ করে আয় করতে পারবেন। 

ইউটিউব (YouTube) ফ্রিতে টাকা ইনকাম  

বিশ্বের সবেয়ে বহুল জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম হলো ইউটিউব। সারা বিশ্বের প্রত্যক মানুষ তাদের মোবাইলের আপ দিয়ে ইউটিউব ভিডিও দেখে। আপনি কি জানেন? আপনি চাইলে এই ইউটিউব থেকে মাস লাখ টাকা পর্যন্ত ইঙ্কাম করতে পারেন। আপনার হাতে থাকা মোবাইল ফোন দিয়ে যেকোন ধরনের ভিডিও বানিয়ে টাকা ইনকাম করতে পারবেন। ইউটিউব থেকে ইউটিউব শর্টস, ইউটিউব ভিডিও,স্পনরড, বিজ্ঞাপন, অ্যাফেলিয়েট মার্কেটিং ও  নিজের প্রডাক্ট বিক্রি করে টাকা ইনকাম করা যায়। তবে, ইউটিউব থেকে টাকা আয় করার জন্য শর্ত রয়েছে। ইউটিউবের শর্তটি হচ্ছে, আপনার চ্যানেলে শেষ ১২ মাসের মধ্য ১ হাজার সাবস্ক্রাইব ও চার হাজার ঘন্টা ওয়াচটাইমের প্রয়োজন হবে। 

রিং আইডি (Ring ID) ফ্রিতে টাকা ইনকাম 

ফ্রিতে টাকা ইনকাম করার জন্য রিং আইডি ছিল বেশ ভালো একটি অ্যাপ। তাছাড়াও রিং আইডির কয়েন দিয়ে বিভিন্ন প্রডাক্ট ক্রয় করা যেত। আর রেফারেল ইনকামের কথা তো আর বললাম-ই না। কয়েক বছর আগেও শুধুমাত্র রিং আইডি অ্যাপের মাধ্যেমে অনেকেই মাসে হাজার হাজার টাকা ইনকাম করত। কিন্তু, কিছু যান্ত্রিক ত্রুটির কারণে অ্যাপটি থেকে ইনকাম করা যাচ্ছে না।

ঘরে বসে আয় (Ghore Bose Income) ফ্রিতে টাকা ইনকাম 

বর্তমানে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার জন্য ঘরে বসে আয় এই আপটি বেশ জনপ্রিয় হয়ে ওঠেছে। অ্যাপটি গুগল প্লেস্টোরে পাওয়া যাচ্ছে। এই অ্যাপটি থেকে কাজ করে অর্থ উপার্জন করা খুবই সহজ। এখানকার হচ্ছে ইউটিউবের ভিডিও দেখা, লাইক করা,সাবস্ক্রাইব করা সহ ছোট ছোট সকল কাজ। তাই আপনি যদি মোবাইল অ্যাপ দিয়ে টাকা ইনকাম করার ইচ্ছা পোষণ করেন তবে ঘরে বসে আয়  আপটি ডাউনলোড করে রেজিস্ট্রেশন করতে পারেন।

মাইক্রোজব (Microjob) ফ্রিতে টাকা ইনকাম

ছোট ছোট কাজ করে টাকা ইনকাম করতে চাইলে মাইক্রোজব ওয়েবসাইটটি আপনার জন্য ভালো একটি ইনকামের উপায় হবে। কেননা এই কাজগুলো করতে তেমন কোন দক্ষতার প্রয়োজন হবে না। আপনি জাস্ট ইমেইল সাবমিট,অ্যাপ ডাউনলোড,আর্টিকেল লেখা,ইউটিউব ভিডিও দেখা, লাইক করা, সাবস্ক্রাইব করা, পেজ ফলো করা এধরনের সাধারণ কাজ করে ঘরে মোবাইল দিয়ে ইনকাম করতে পারবেন। আবার এই টাকাগুলো আপনি বিকাশ,নগদ,রকেট বা অন্যন্য মোবাইল ব্যাংকিং এর মাধ্যেমে তুলতে পারবেন। কয়েকটি বাংলাদেশী মাইক্রোজব সাইট হলো- WorkedBD.com, workupjob.com, workupplace.com,dhakawork.com,bdmicrojob.com,fastworkbd.com ইত্যাদি। 

শেষ কথা: ফ্রিতে টাকা ইনকাম করার অ্যাপ 

অনলাইন থেকে ছোট-খাটো টাকা আয় করার জন্য মোবাইল দিয়ে টাকা ইনকাম করা শুরু করতে পারেন। কেননা মোবাইল অ্যাপ দিয়েও টাকা ইনকাম করা সম্ভব। যদি আপনার ধৈর্য ধারণ কর‍্তে পারেন। উপরোক্ত আলোচনায় আজকে আমি আপনাদের সাথে ফ্রিতে টাকা ইনকাম করার আপ নিয়ে বিস্তারিত আলোচনা করলাম। যদি আপনার কাছে এই পোস্টটি তথ্যবহুল মনে হয় তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

বিজ্ঞাপন