অনলাইনে ঘরে বসে হাতে লিখে আয় করার বিশ্বস্ত ওয়েবসাইট

ঘরে বসে হাতে লিখে আয় - স্বপ্ন দেখছেন ঘরে বসে আপনার হাতের লেখা দিয়ে আয় করার? আজকের ডিজিটাল যুগে এটি সম্ভব। হ্যাঁ, আপনি ঠিকই শুনেছেন! আপনার সুন্দর হাতের লেখা আর একটি ইন্টারনেট সংযোগ থাকলেই অনলাইনে আয় করার দরজা আপনার জন্য উন্মুক্ত।

ঘরে বসে হাতে লিখে আয়

বর্তমানে লেখালেখি করে টাকা আয় করা বেশ সহজ একটি উপায় হয়ে দাঁড়িয়েছে। কেননা বর্তমানে বাংলাদেশ সহ সারা বিশ্বের অনেক মানুষ রয়েছে,যারা অনলাইন থেকে টাকা ইনকাম করতে চায়, কিন্ত সঠিক গাইডলাইন না পাওয়ার কারণে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারে না। তাই আপনি যদি লেখালেখি করে ঘরে বসে টাকা ইনকাম করতে চান তবে আজকের এই পোস্ট শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

অনলাইনে টাকা ইনকাম কি? 

অনলাইনে টাকা ইনকাম মানে হলো ইন্টারনেট ব্যবহার করে ঘরে বসে টাকা আয় করা। আপনার যে কোনো দক্ষতা বা আগ্রহকে কাজে লাগিয়ে আপনি অনলাইনে টাকা ইনকাম করতে পারেন।

অনলাইনে ঘরে বসে হাতে লিখে আয় করার বিশ্বস্ত ওয়েবসাইট

আপনি যদি লেখালেখি করতে পছন্দ করে থাকেন, তবে আপনার এই লেখালেখির দক্ষতাকে কাজে লাগিয়ে আপনি আপনার স্মার্টফোন কিংবা ডেস্কটপের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। আজকের এই পোস্টটি অনলাইনে ঘরে বসে হাতে লিখে আয় করার বিশ্বস্ত ওয়েবসাইট নিয়ে সাজানো হয়েছে। নিম্নে বাংলাদেশে ঘরে বসে হাতে বাংলায় লিখে আয় করার ওয়েবসাইটগুলো উল্লেখ করা হলো-

১. অর্ডিনারি আইটি

আপনি যদি বাংলা ভাষায় লেখালেখি করতে ভালোবাসেন এবং ঘরে বসে আয় করতে চান, তাহলে অর্ডিনারি আইটি আপনার জন্য একটি দারুণ সুযোগ দিচ্ছে। সঠিক নিয়মে বাংলা আর্টিকেল লেখার বিনিময়ে তারা ৮ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকার দারূণ সুযোগ দিচ্ছে। Ordinary IT মূলত একটি আইটি ফার্ম যেখানে আপনারা বিভিন্ন প্রযুক্তি বিষয়ক সার্ভিস ও কোর্স করার সুযোগ পাবেন। এবং কোর্স শেষে দারূণ চাকুরির সুযোগ পাবেন। ঘরে বসে হাতে লিখে আয় করার জন্য অর্ডিনারি আইটি আপনাকে ৭ দিনের একটি ট্রানিং করতে হবে। এই ট্রেনিং করতে আপনাকে  ১০৫০/= টাকা খরচ করতে হবে। 

আরও পড়ুন: ফ্রি টাকা ইনকাম করার উপায়  

এই কোর্স শেষ আপনাকে তারা  রাইটার হিসেবে সুযোগ দিবে, প্রতি সাতদিনে ১৪ টি বাংলা পোস্ট আপনাকে সাবমিট করতে হবে এবং এই পোস্টসমূহের বিষয়বস্তু সম্পর্কে আপনাকে তারা অবহিত করবে। 

প্রথম মাসে ৩,০০০/= টাকা এবং পরবর্তী মাস থেকে দক্ষতার ভিত্তিতে ৮,০০০/= টাকা দেয়ার প্রতিশ্রুতি তারা করেছে। এছাড়া প্রমোশন সাপেক্ষে পারিশ্রমিক সর্বোচ্চ ১৫,০০০/= টাকা দেওয়ার কথা বলা হয়েছে। যদি আপনি Ordinary IT টিমের সাথে বাংলা লিখে টাকা আয় করতে চান তবে আপনি Ordinary IT অ্যাডমিনের সাথে যোগযোগ করতে পারেন।

২. টেক টিউনস 

এশিয়ার সবচেয়ে জনপ্রিয় বাংলা বিজ্ঞান ও প্রযুক্তি সোশ্যাল নেটওয়ার্ক, টেকটিউনসে আপনিও কন্টেন্ট রাইটার হয়ে আয় করতে পারেন। এখানে কাজ শুরু করার জন্য আপনাকে প্রথমে কন্টেন্ট লিখতে হবে। আপনি যেকোনো জায়গা থেকে কাজ করতে পারবেন। স্ট্যাটাস, ফটো, অডিও, ভিডিও বা লিঙ্কের মাধ্যমে আপনার কন্টেন্ট শেয়ার করতে পারেন। আপনি এখানে প্রতি কন্টেন্টের জন্য ১০০ টাকা থেকে ২৫০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারেন। আপনি যখন নির্দিষ্ট সংখ্যক কন্টেন্ট তৈরি করবেন, তখন আপনি ট্রাস্টেড টিউনার হওয়ার জন্য আবেদন করতে পারবেন। একবার আপনি ট্রাস্টেড হয়ে গেলে, আপনার আয় আরও বাড়বে। টেক টিউনসে আয় করার জন্য একাউন্টে আপনার কন্টেন্টগুলো জমা হবে  আপনি ১০টি কন্টেন্ট তৈরি করে ফেললে, আপনি ট্রাস্টেড টিউনার হওয়ার জন্য আবেদন করতে পারবেন।

৩.টেকনিক্যাল কেয়ার বিডি

বাংলা ব্লগিংয়ের দুনিয়ায় নতুন পথ খুলেছে! Technical Care BD আপনাকে বাংলা আর্টিকেল লিখে আয় করার সুযোগ দিচ্ছে। আপনি যদি বাংলা ভাষায় লেখালেখি করতে ভালোবাসেন এবং আপনার লেখার দক্ষতা কাজে লাগাতে চান তাহলে এই সুযোগটি আপনার জন্য। এই সাইটটিতে বাংলায় লিখে আয় করার জন্য আপনাকে মান সম্মত বাংলা ব্লগপোস্ট লিখতে  হবে। আপনাকে সর্বনিম্ন ১০০০ শব্দের আর্টিকেল লিখতে হবে। আপনাকে প্রতি মাসে ৩০ থেকে ৪০টি আর্টিকেল লিখতে হবে। আপনার আর্টিকেল SEO ফ্রেন্ডলি হতে হবে। আপনি আপনার আর্টিকেলের মান অনুযায়ী এখান থেকে টাকা নিতে পারবেন। বিকাশ/নগদ ও অন্যন্য মোবাইল ব্যাংকিং এর মাধ্যেমে আপনার উপার্জিত টাকা উত্তোলন করতে পারবেন। 

ঘরে বসে হাতে লিখে আয়








৪. জে আইটি

আপনি যদি প্রযুক্তি, কবিতা, ওয়ার্ডপ্রেস, ইন্টারনেট, গেম, বিজ্ঞান, প্রযুক্তি, শিক্ষনীয় গল্প, ইসলামিক গল্প, জীবনী লিখে টাকা আয় করতে চান তবে জে আইটি আপনার জন্য লেখালেখি করে টাকা ইনকাম করার ভালো একটি অপাশান হতে পারে। এখানে বাংলা পোস্ট লেখার জন্য আপনাকে প্রথম তাদের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে। এখানে সর্বনিম্ন ৩৫০ শব্দের কনটেন্ট লিখতে হবে। তারা নতুন দক্ষ ও অদক্ষ লেখকদের লেখা শেয়ার করে পয়েন্টের মাধ্যমে টাকা ইনকামের সুযোগ করে দেন। সর্বনিম্ন ২০০ টাকা হলে তারা মোবাইল লোড বা বিকাশ পেমেন্ট করে থাকে। আপনি যদি একজন নতুন লেখক হয়ে থাকেন তবে আপনি এখানে লিখে টাকা ইনকাম করতে পারেন। 

৫. প্রতিবর্তন ডটকম 

প্রতিবর্তন ডটকম আপনাকে আপনার লেখার দক্ষতা কাজে লাগিয়ে আয় করার একটি সুন্দর সুযোগ দিচ্ছে। এই প্ল্যাটফর্মে আপনি যে কোনো বিষয়ে লেখালেখি করে আপনার লেখার জগতে নতুন এক অধ্যায় শুরু করতে পারবেন।

কেন প্রতিবর্তন ডটকম বাংলায় লিখে টাকা আয় করবেন?

  • দ্রুত পেমেন্ট: আপনার লেখা প্রকাশিত হওয়ার সাথে সাথে আপনি বিকাশের মাধ্যমে আপনার পারিশ্রমিক পাবেন। 
  • স্বাধীনতা: আপনি যে কোনো বিষয়ে লেখালেখি করতে পারবেন।
  • মানসম্পন্ন কন্টেন্ট: প্রতিবর্তন ডটকম শুধুমাত্র মানসম্পন্ন কন্টেন্ট প্রকাশ করে।
  • লেখক হিসেবে পরিচিতি: আপনার লেখা প্রকাশিত হবে আপনার নাম, ছবি এবং বায়োগ্রাফি সহ।

কিভাবে শুরু করবেন?

  • রেজিস্ট্রেশন: প্রথমে প্রতিবর্তন ডটকমে একটি অ্যাকাউন্ট তৈরি করুন।
  • লেখা শুরু করুন: আপনার পছন্দের বিষয়ে লেখা শুরু করুন।
  • পেমেন্ট পান: আপনার লেখা প্রকাশিত হলে আপনি বিকাশের মাধ্যমে আপনার পারিশ্রমিক পাবেন।

পারিশ্রমিক কত?

  • ৭০০ শব্দের জন্য: ৩০ টাকা
  • ১০০০ শব্দের জন্য: ৫০ টাকা
  • ১৫০০ শব্দের জন্য: ৭৫ টাকা
  • ২০০০ শব্দের জন্য: ১০০ টাকা

মনে রাখবেন:

আপনার লেখা কমপক্ষে ৭০০ শব্দের হতে হবে।

আপনার লেখার মান ভালো হওয়া উচিত।

আপনি যদি স্পেশাল লিস্টেড লেখক হতে পারেন, তাহলে আপনি আরও বেশি আয় করতে পারবেন। আজই প্রতিবর্তন ডটকমে যোগ দিন এবং আপনার লেখার দক্ষতা কাজে লাগিয়ে আয় করুন!

শেষ কথাঃ অনলাইনে ঘরে বসে হাতে লিখে আয় করার বিশ্বস্ত ওয়েবসাইট

আপনার হাতের লেখা বাংলা কন্টেন্ট দিয়ে অনলাইনে আয় করা সম্ভব। একটু মেহনত আর সৃজনশীলতা থাকলে আপনিও এই কাজে সফল হতে পারবেন। আপনি যদি বাংলা কিংবা অন্য ভাষায় লেখালেখিতে ভালো দক্ষতা অর্জন করতে পারেন। তবে শুধু বাংলাদেশী ওয়েবসাইটে নয় বরং বিশ্বের নামীদামী মার্কেটপ্লেস ভালো বেতনে চাকরির সুযোগ পেতে পারেন। আজকে আমি আপনাদের সাথে  ঘরে বসে হাতে লিখে আয় করার বিশ্বস্ত ওয়েবসাইট শেয়ার করলাম। যদি এই পোস্টটি আপনার কাছে তথ্যবহুল মনে হয় তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

বিজ্ঞাপন