সৌদি রিয়াল বিকাশ রেট বাংলাদেশ

সৌদি রিয়াল বিকাশ রেট বাংলাদেশ জানা থাকলে সৌদি থেকে বাংলাদেশে টাকা পাঠাতে আপনার বেশ সহ্জ হবে।  সৌদি আরবে কাজ করা বাংলাদেশী প্রবাসীদের জন্য দেশে টাকা পাঠানোর সবচেয়ে সহজ উপায় হলো বিকাশের মাধ্যমে।

সৌদি রিয়াল বিকাশ রেট বাংলাদেশ

বিকাশ বাংলাদেশের অন্যতম জনপ্রিয় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস, যা দিয়ে আপনি দ্রুত এবং নিরাপদে টাকা পাঠাতে ও গ্রহণ করতে পারবেন। আজকের এই পোস্টা আমি আপাদের সাথে সৌদি রিয়াল বিকাশ রেট বাংলাদেশ - সৌদি রিয়াল বাংলাদেশে কত টাকা এই বিষয় নিয়ে আলোচনা কর্ব। 

সৌদি রিয়াল সম্পর্কে কিছু কথা 

মধ্যপ্রাচ্যের একটি গুরুত্বপূর্ণ মুদ্রা হলো রিয়াল। সৌদি রিয়াল হল সৌদি আরবের অফিসিয়াল মুদ্রা। মধ্যপ্রাচ্যের অন্যতম প্রভাবশালী দেশ হিসেবে সৌদি আরবের অর্থনীতি বিশ্বব্যাপী তেলের দামের ওপর নির্ভরশীল। ফলে সৌদি রিয়ালের মূল্যও তেলের দামের উঠানামার সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। সৌদি রিয়াল (মুদ্রা প্রতীক: ﷼‎; ব্যাংক কোড: SAR) (আরবি: ريال রিয়াল) সৌদি আরবের মুদ্রা। একে ১০০ হালালায় (আরবি: هللة হালালাহ) বিভক্ত করা হয়। ৫ হালালাকে ১ সৌদি কিরিশ বলা হয়।

সৌদি রিয়াল মান কত ২০২৪  

বাংলাদেশ সহ সারা বিশ্বের মানুষ প্রতি বছর হজ্ব বা অন্যন্য কারণে সৌদে আরব দেশটিতে যাচ্ছে। বিশেষ করে বর্তমানে অনেকেই কাজের জন্য, শিক্ষার জন্য, চাকরির জন্য অথবা ব্যবসার জন্য দেশটিতে যাচ্ছে। তাই বাংলাদেশ থেকে প্রতিবছর অনেক শ্রমিক সৌদি দেশটিতে যাচ্ছে। তাই আপনি যদি সৌদি প্রবাসী হয়ে থাকেন তাহলে আপনার বাাংলাদেশে প্রিয়জনের কাছে টাকা পাঠানো প্রয়োজন হতে পারে। বিশেষ করে আপনারা যখ্ন বিকাশে টাকা পাঠান তখন সৌদি রিয়াল জানা অত্যন্ত প্রয়োজন।

বাংলাদেশের ৩১ টাকা ৯০ পয়সা সমান সৌদি আরবের ১ রিয়াল। যা গত দুই সপ্তাহে বেশ ভালো ছিল। প্রতিনিয়ত সৌদি রিয়াল মান পরিবর্তন হয়। তাই সৌদি আরবের প্রবাসী ভাইদের সৌদি আরবের টাকার মান আপডেট তথ্য জেনে রাখা প্রয়োজন।

সৌদি আরবের ১ রিয়াল বাংলাদেশের কত টাকা

সৌদি আরব দেশটিতে প্রচুর পরিমাণে তেলের খনি রয়েছে, যার কারণে সৌদি আরব দেশটিতে টাকার দাম বেশী। দেশটিতে গভীর এবং অগভীর ছোট বড় সব ধরনের তেল উত্তোলন এর কার্যকরী কূপ রয়েছে প্রায় হাজারের উপরে। তাই অর্থনৈতিক দিক দিয়ে সৌদি আরব অনেক সমৃদ্ধশীল। বাংলাদেশের অনেক প্রবাসী ভাই সৌদি আরবের ১ রিয়াল বাংলাদেশের কত টাকা এই সমন্ধে জানতে চায়

বাংলাদেশের ৩১.৯০ টাকা সমান কুয়েতের মাত্র ১ রিয়াল এবং গত দুই সপ্তাহ পূর্বে কুয়েতে টাকার মান ছিল ৩০ টাকা। প্রতিনিয়ত কুয়েতের মুদ্রার মান পরিবর্তন হয় এজন্য সৌদি প্রবাসী ভাইদের টাকার মান আপডেট তথ্য জেনে রাখা প্রয়োজন। 

সৌদি ১০০ রিয়াল বাংলাদেশের কত টাকা

যেহেতু আপনি একজন সৌদি প্রবাসী তাই আপনার কুয়েত ১০০ রিয়াল বাংলাদেশের কত টাকা এই সমন্ধে জেনে রাখা প্রয়োজন। কেননা সৌদি আরবের টাকার মান জানা থাকলে আপনি দেশে নিঃসন্দেহে প্রয়োজনমত টাকা পাঠাতে পারবেন।

যেহেতু আজকের সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী সৌদি রিয়াল সমান বাংলাদেশের ৩১.৯০ টাকা । সেহেতু সৌদি ১০০ রিয়াল সমান বাংলাদেশের 3189.91টাকা। 

সৌদি ১০০ রিয়াল = বাংলাদেশের ৩১৮৯.৯১ টাকা। 

সৌদি ১০০০ রিয়াল বাংলাদেশের কত টাকা

যদি আপনি একজন সৌদি আরবের প্রবাসী হয়ে থাকেন তাহলে আপনি দেশের জন্য টাকা পাঠাতে চাইবেন তাই সৌদি ১০০০ রিয়াল বাংলাদেশের কত টাকা এই সমন্ধে হিসেব রাখা প্রয়োজন।

সৌদি ১০০০ রিয়াল = বাংলাদেশের ৩১৮৯.৯১ টাকা।  

বর্তমান সৌদি রিয়াল রেট কত টাকা 

বর্তমান সৌদি রিয়াল আজকের সর্বশেষ আপডেট অনুযায়ী সৌদি ১ রিয়াল বাংলাদেশের ৩১.৯০ পয়সা। 

আজকের সৌদি রিয়াল বিকাশ রেট বাংলাদেশ

আপনি যদি একজন সৌদি প্রবাসী হয়ে থাকেন তবে আপনার সৌদি রিয়াল বিকাশ রেট বাংলাদেশ কত টাকা এ সমন্ধে ধারণা রাখা জরুরী। নিম্নে আজকের সর্বশেষ সৌদি রিয়াল রেট নিচে দেওয়া হলো-

সৌদি রিয়াল বাংলাদেশী টাকা (রেট)
১ রিয়াল 31.90 টাকা
১০০ রিয়াল 3190.07 টাকা
৫০০ রিয়াল 15950.33 টাকা
৮০০ রিয়াল 25520.53 টাকা
১০০০ রিয়াল 31900.66 টাকা
১০০০০ রিয়াল 319006.61 টাকা
-- --

সৌদি আরব থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম 

যদি আপনি একজন সৌদি প্রবাসী হয়ে থাকেন তবে আপনার সৌদি আরব থেকে বাংলাদেশে টাকা পাঠানোর জেনে রাখা প্রয়োজন। কেননা টাকা পাঠানোর সঠিক নিয়ম না জানা থাকার কারণে আপনার কষ্টের উপার্জিত টাকা দেশে পাঠাতে পারবেন না। তাই সৌদি আরব থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম জেনে নিন। 

টাকা পাঠানোর জনপ্রিয় উপায়:

মোবাইল অ্যাপ: বিকাশ, নগদ, ইবোট, ওয়েস্টার্ন ইউনিয়ন ইত্যাদি মোবাইল অ্যাপের মাধ্যমে আপনি সহজেই টাকা পাঠাতে পারবেন। এই অ্যাপগুলো ব্যবহারকারীবান্ধব এবং সাধারণত দ্রুত টাকা পাঠানোর সুবিধা দেয়।

অনলাইন মনি ট্রান্সফার সার্ভিস: রিমিটলি, এক্সপ্রেস মানি ইত্যাদি অনলাইন মনি ট্রান্সফার সার্ভিসের মাধ্যমে আপনি নিরাপদে এবং দ্রুত টাকা পাঠাতে পারবেন।

ব্যাংক: আপনি আপনার ব্যাংকের মাধ্যমেও টাকা পাঠাতে পারবেন। ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানোতে সময় লাগতে পারে এবং ফিও বেশি হতে পারে।

মানি এক্সচেঞ্জ: সৌদি আরবের বিভিন্ন মানি এক্সচেঞ্জের মাধ্যমেও আপনি টাকা পাঠাতে পারবেন।

শেষ কথা: সৌদি রিয়াল বিকাশ রেট বাংলাদেশ

উপরোক্ত আলোচনায় আজকে আমি আপনাদের সাথে সৌদি রিয়াল বিকাশ রেট বাংলাদেশ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।  বাংলাদেশের অনেক প্রবাসী ভাই-বোন রয়েছে যারা সৌদি আরবে গেছে বিভিন্ন কাজের উদ্দেশ্য। তাই তাপনাদের সৌদি রিয়াল বিকাশ রেট বাংলাদেশ কত টাকা এ সমন্ধে ধারণা রাখা প্রয়োজন। যদি এই পোস্টটি আপনাদের কাছে তথ্যবহুল মনে হয় তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।  

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

বিজ্ঞাপন