সেরা ৫টি বাংলাদেশী অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট

অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট - বাংলাদেশে অনলাইনে আয় করার জন্য অনেক সুযোগ রয়েছে। বিকাশ পেমেন্ট সিস্টেমের বিস্তৃতির ফলে এখন অনেকেই বাড়িতে বসেই অনলাইনে কাজ করে টাকা আয় করছেন। তবে, সব সাইটই নির্ভরযোগ্য নয়।

সেরা ৫টি বাংলাদেশী অনলাইন ইনকাম সাইট

আজকে আমরা আপনাদের জন্য বাংলাদেশে সেরা ৫টি অনলাইন ইনকাম সাইট এবং বিকাশ পেমেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য দেব। যা জানার পর আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে সার্থক হবেন। তাই আজকের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার অনুরোধ রইল।

অনলাইন ইনকাম সাইট নিয়ে কিছু কথা

আজকের ডিজিটাল যুগে অনলাইন থেকে টাকা ইনকাম করা আর কোনো নতুন কথা নয়। ইন্টারনেটের বিস্তৃতির সাথে সাথে এই সুযোগটা দিন দিন বাড়ছে। কিন্তু, অনেকেই হয়তো জানেন না যে, কীভাবে এবং কোন কোন উপায়ে অনলাইনে আয় করা যায়। তাই আজকে আমি আপনাদের জন্য সেরা ৫টি বাংলাদেশী অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট সাইট নিয়ে বিস্তারিত আলোচনা করব। 

সেরা ৫টি বাংলাদেশী অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট

টাকা ইনকামের সাইটের কথা বলতেই আমরা সাধারণ অর্থে বুঝে থাকি যেসব সাইটে কাজের বিনিময়ে অর্থ উপার্জন করা। বাংলাদেশে অনলাইন থেকে ইনকাম করার জন্য বেশ কিছু ভালো ওয়েবসাইট রয়েছে। তবে অনকেই টাকা ইনকাম করার অ্যাপসের মাধ্যেমে ইনকাম করার চেষ্টা করে। তবে আমাদের দেশের মানুষের সমস্যা হলো টাকা ইনকাম করার ওয়েবসাইট বা আপস থাকলেই টাকা ইনকাম করা যায়। তবে এই ধারণাটি সম্পূর্ণ ভুল। 

কেননা অনলাইন কিংবা অফলাইনে পরিশ্রম ব্যতীত অর্থ উপার্জন করা যায় না। তাই আপনাকে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে হলে অবশ্যই বিশ্বস্ত ওয়েবসাইটের সাথে কাজ করতে হবে। নিম্নে বাংলাদেশী Taka Income Korar Site গুলো দেওয়া হলো-

টাকা ইনকাম করার বাংলাদেশী ওয়েবসাইট - Bangladeshi Online Income Website

বাংলাদেশ সহ সারা বিশ্বে টাকা ইনকাম করার জন্য অনেক ওয়েবসাইট কিংবা অ্যাপস রয়েছে, তবে বিশ্বস্ত ওয়েবসাইট অনেক কম রয়েছে। অনেক সাইট রয়েছে। তারা শুধু আপনাদের দিয়ে কাজ করিয়ে নিবে, কিন্তু পেমেন্ট দিবে না। তাই টাকা ইনকাম করার জন্য প্রয়োজন  বিশ্বস্ত ওয়েবসাইট। নিম্নে বাংলাদেশী টাকা টাকা ইনকাম করার সেরা ৫টি ওয়েবসাইট তুলে ধরা হলো-

Belancer.com - Bangladeshi Online Income Website 

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ফ্রিল্যান্সিং ওয়েবসাইট হলো Belancer.com। যারা ইংরেজি ভাষা দুর্বলতার জন্য ফ্রিল্যান্সিং কাজ করতে ভয় পাচ্ছেন তাদের Belancer.com একটি ভালো সুযোগ হতে পারে। কন্টেন্ট রাইটিং কিংবা ডাটা এন্ট্রির মত সহজ কাজ এখানে আপনি খুঁজে পেতে পারেন। তবে এই প্ল্যাটফর্মের মেন সমস্যা হলো এখানে অন্যন্য ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসের তুলনায় কাজ খুবই কম। তবে এখানে অন্যন্য মার্কেটপ্লেসের তুলনায় কম্পিটিশন অনেক কম। বর্তমানে বিল্যান্সার ডট কমে Recommendation Badge চালু হওয়াতে প্রতিযোগীতা অনেক কম হবে। যদি আপনি বাংলাদেশ থেক ফ্রিল্যান্সিং করতে আগ্রহী হন, তবে আপনি Belancer.com এ যুক্ত হতে পারেন।

Belancer.com - এ যেসব কাজ পাওয়া যাবেঃ

  • কন্টেন্ট রাইটিং
  • ডাটা এন্ট্রি
  • কাস্টমার সাপোর্ট 
  • সোশ্যাল মিডিয়া মার্কেটিং 
  • এসইও
  • ওয়েব ডেভেলপমেন্ট
  • অ্যাপ ডেভেলপমেন্ট

Belancer.com - এর পেমেন্ট মেথডঃ

  • বিকাশ
  • পেপ্যাল
  • ক্রেডিট কার্ড  

Pratiborton.com - Bangladeshi Online Income Website 

ঘরে বসে কন্টেন্ট রাইটিং করে অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান, তবে আপনি প্রতিবর্তন ওয়েবসাইটে লেখালেখির কাজ করতে পারেন। এখানে শিক্ষার্থী থেকে শুরু করে গৃহীনিরাও কাজ করে অর্থ উপার্জন করছে। প্রতিবর্তন ওয়েবসাইটটি সকল শ্রেণীর জন্য উন্মুক্ত তাই যেকেউ যেকোন সময়ে এখানে একাউন্ট রেজিস্ট্রেশন করতে পারে। তবে এখান থেকে অর্থ উপার্জন করতে হলে আপনাকে আগে লেখালেখির দক্ষতা অর্জন করতে হবে। কেননা এখানে কন্টেন্টের গুনগত মানের উপর ভিত্তি করে পেমেন্ট প্রদান করা হয়। তবে এখাকার সবচেয়ে ভালো দিক হলো আপনার কন্টেন্ট ওয়েবসাইট প্রকাশ হওয়ার সাথে সাথে আপনার বিকাশ বা নগদ একাউন্টে টাকা নিতে পারবেন। প্রতিবর্তন ওয়েবসাইটে লেখালেখির কাজ শুরু করা জন্য তাদের সাথে যোগাযোগ করতে পারেন।    

Ordinaryit.com - Bangladeshi Online Income Website 

বাংলাদেশী কন্টেন্ট রাইটিং করে টাকা ইনকাম করার সবচেয়ে নির্ভরযোগ্য সাইট হলো Ordinaryit.com। তারা সঠিক নিয়ে বাংলা কন্টেন্ট লেখার বিনিময়ে ৮ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকার চাকরির অফার দিচ্ছে। অর্ডিনারি আইটি মূলত একটি আইটি ফার্ম যেখানে তারা বিভিন্ন আইটি রিলেটেড কোর্স প্রদান করে। এবং কোর্স শেষ বিভিন্ন চাকরির অফার করে। আর যদি আপনি ঘরে বসে বাংলা কন্টেন্ট লিখে চাকরি করতে চান তবে ৭ দিনের একটি ট্রেনিং এ যুক্ত হতে হবে। এই ট্রেনিং করতে আপনাকে ১০৫০ টাকা খরচ করতে হবে। 

এই ট্রেনিং শেষে তারা আপনাকে তাদের ওয়েবসাইটে রাইটার হিসেবে নিয়োগ দিবে। এখানে আপনাকে প্রতি সাত দিনে ১৪ টি বাংলা পোস্ট সাবমিট করতে হবে। তারা প্রথম মাসে ৩ হাজার টাকা পরবর্তী মাসে দক্ষতার ভিত্তিতে ৮,০০০ হাজার টাকা এবং প্রমোশনের ভিত্তিতে ১৫০০০/- বেতনের সুযোগ পাবেন। যদি আপনি বাংলা কন্টেন্ট লিখে টাকা ইনকাম করতে আগ্রহী হন তবে অর্ডিনারি আইটির সাথে যোগাযোগ করতে পারেন। 

Workuplace.com  - Bangladeshi Online Income Website 

ছোট ছোট কাজ করে অনলাইন থেকে ইনকাম করার চিন্তা করছেন, তবে আপনার জন্য একটি বিশ্বস্ত বাংলাদেশী সাইট নিয়ে এসেছি। এখানকার কাজ হচ্ছে, ইমেইল সাবমিট করা, ভিডিও দেখা, ওয়েবসাইট ভিজিট করা, ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইক, লাইক ও কমেন্ট করা, ফেসবুক পেজ ফলো করা ইত্যাদি। এই সকল কাজ করার একটি বিশ্বস্ত সাইট হলো Workuplace.com। বাংলাদেশের অনেক মানুষ এখানে জয়েন করে এ সমস্ত ছোট ছোট কাজ করে অর্থ উপার্জন করছে। তাই আপনি যদি একজন ছাত্র/ছাত্রী, গৃহীনি হয়ে থাকেন তবে আপনি এই কাজ গুলো করে অতিরিক্ত কিছু টাকা উপার্জন করতে পারেন। এই কাজগুলো করার জন্য  Workuplace.com -এ যুক্ত হতে পারেন। 

Sohojaffiliates.com  - Bangladeshi Online Income Website 

বর্তমানে অনলাইন থেকে টাকা ইনকাম করা সেরা মাধ্যেম গুলোর মধ্য অন্যতম হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। অ্যাফিলিয়েট মার্কেটিং হলো অন্য কোম্পানির পণ্য বা সেবা বিক্রি করে কমিশন আয় করার একটি পদ্ধতি। বিশ্বে অনেক বড় বড় অ্যাফিলিয়েট মার্কেটিং প্ল্যাটফর্ম রয়েছে যেগুলোতে কাজ করা অনে কঠিন। তবে বাংলাদেশে এমন কিছু অ্যাফিলিয়েট মার্কেটিং প্ল্যাটফর্ম রয়েছে, যেখানে আপনারা অনায়াসে কাজ করতে পারেন। 

এমনি একটি অ্যাফিলিয়েট মার্কেটিং প্ল্যাটফর্ম হলো সহজ অ্যাফিলিয়েট। সহজ অ্যাফিলিয়েট প্রডাক্ট সেল করে কমিশন পাওয়ার পাশাপাশি রেফারেল প্রগ্রামের মাধ্যেমে অতিরিক্ত টাকা আয় করতে পারবেন। তাই আপনি যদি বাংলাদেশ থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করার চিন্তা করে থাকেন তবে Sohojaffiliates.com এ যুক্ত হতে পারেন। 

শেষ কথা: সেরা ৫টি বাংলাদেশী অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট  

বাংলাদেশের বিশ্বস্ত সাইটগুলোর কথা চিন্তা করলে আজকের সাইটগুলো আপনার জন্য সেরা সাইট হতে পারে। বাংলাদেশ সহ সারা বিশ্বে অনলাইন থেকে টাকা ইনকাম করার হাজারো ওয়েবসাইট রয়েছে। তবে আপনি সব সাইট থেকে টাকা তুলতে পারবেন না। কেননা এখানে অনে ফেক বা ফ্রড সাইট রয়েছে। যেখানে আপনাকে দিয়ে তারা ঠিকই কাজ করিয়ে নিবে কিন্তু পেমেন্ট দিবেন। তাই আপনাদের সাথে আজকে আমি  সেরা ৫টি বাংলাদেশী অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট নিয়ে বিস্তারিত আলোচনা করলাম। যদি এই পোস্টটি আপনার কাছে তথ্যবহুল বা উপকারী মনে হয় তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

বিজ্ঞাপন